কোরআন ও সহীহ সুন্নাহ ভিত্তিক বার্তা প্রচার করাই এই ওয়েবসাইটের মূল উদ্দেশ্য।।

শাইখ ড. মোহাম্মদ ইমাম হোসাইন অনলাইন ও অফলাইনের দাওয়াহ এর ময়দানে এক উজ্জ্বল নক্ষত্র

শাইখ ড. মোহাম্মদ ইমাম হোসাইন❞ অনলাইন ও অফলাইনের দা‘ওয়াহ-এর ময়দানে এক উজ্জ্বল নক্ষত্র।
▬▬▬▬▬▬▬💠💠💠▬▬▬▬▬▬▬
শাইখ ড. মোহাম্মদ ইমাম হোসাইন (হাফিযাহুল্লাহ) ১৯৭৯ সালে বাংলাদেশের ফেনী জেলার ছাগলনাইয়া থানার কৈয়ারা গ্রামে এক স্বনামধন্য মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে কৃতিত্বের সাথে ১৯৯৪ সালে দাখিল এবং ১৯৯৬ সালে আলিম পরীক্ষায় মেধা তালিকায় যথাক্রমে একাদশতম ও দ্বিতীয় স্থান অর্জন করেন। এরপর ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার অধীনে আরবি ভাষা ও সাহিত্য বিভাগ থেকে ১৯৯৯ সালে বিএ (অনার্স) এবং ২০০০ সালে এমএ উভয় পরীক্ষায় প্রথম শ্রেণীতে প্রথম স্থান এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদে প্রথম স্থান অধিকার করে মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক স্বর্ণপদকে ভূষিত হন। তিনি ২০০৪ সালে কামিল (হাদীস) পরীক্ষায় প্রথম শ্রেণীতে তৃতীয় স্থান অধিকার করেন। পরবর্তীতে ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার অধীনেই পিএইচডি ডিগ্রি লাভ করেন। তিনি ২০০৫ সাল থেকে বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুরের আরবি বিভাগে সহকারী অধ্যাপক পদে কর্মরত আছেন। একইসাথে তিনি ‘নদ্দা সরকার বাড়ি জামে মসজিদ’ গুলশান, ঢাকা ও ‘বায়তুন নূর জামে মসজিদ’ ১১ নং সেক্টর, উত্তরা, ঢাকা -এ খতীব হিসেবে নিয়োজিত আছেন। শাইখের যে বিষয়টি আমার সবচেয়ে ভালো লাগে সেটা হলো, শরী‘আতের কিছু কিছু জটিল বিষয় শাইখ খুব সহজ ও সাবলীল ভাষায় ব্যাখ্যা করে বুঝিয়ে দিতে পারেন, আলহামদুলিল্লাহ।
.
সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন: ফেইসবুক, ইউটিউব, টেলিভিশন ইত্যাদি ব্যবহার করেন অথচ শাইখ ড. মোহাম্মদ ইমাম হোসাইন (হাফিযাহুল্লাহ) কে চিনেন না এমন মানুষ খুব কমই রয়েছেন। তিনি শিক্ষকতা ও গবেষণার পাশাপাশি বিভিন্ন সময়ে সালাফদের আক্বীদা ও মানহাজ-এর আলোকে সুস্পষ্ট দলিলের ভিত্তিতে সহজ সাবলীল ভাষায় গুরুত্বপূর্ণ প্রশ্ন-উত্তরের মাধ্যমে দ্বীনের মৌলিক হুকুম-আহকাম, বিধিনিষেধ ও মাসআলা-মাসায়েলগুলো তাফসীরুল কুরআন, খুতবা, ওয়াজ-মাহফিল ও বিভিন্ন হালাকায় আলোচনা করে অফলাইনে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিভিশন চ্যানেলে, ফেসবুকে ও ইউটিউবে সেগুলো শেয়ার করে অনলাইনে দ্বীনের খেদমত করে চলেছেন। আলহামদুলিল্লাহ শাইখের বিভিন্ন গুরুত্বপূর্ণ আলোচনার মাধ্যমে হাজারো মানুষ দ্বীন সম্পর্কে তাদের অজানা বিষয়গুলো খুবই সহজে জেনে নিতে পারছেন।
বাংলাদেশের সহীহ আক্বীদা ও মানহাজের অন্যতম প্রসিদ্ধ শাইখ ড. মোহাম্মাদ ইমাম হোসাইন হাফিযাহুল্লাহ সর্বদা তার আলোচনায় ও লিখনে শির্কমুক্ত তাওহীদি ঈমান ও বিদ‘আতমুক্ত সুন্নাতি আমলের উপর সর্বাধিক গুরুত্বারোপ করে থাকেন।

➤ আপনারা জেনে খুশি হবেন যে, সর্বস্তরের মানুষের মাঝে বিশুদ্ধ ইলমি খেদমত পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে শাইখ বেশ কিছু বই লিখেছেন আলহামদুলিল্লাহ।

➤ শাইখের লিখিত কিছু বইয়ের তালিকা:
▪️১. কালেমায়ে শাহাদাতের গুরুত্ব ও শর্ত
▪️২. ঈমানের তিন মূলনীতি
▪️৩. ইসলাম ও ঈমান ভঙ্গের কারণ
▪️৪. আরকানুল ঈমান
▪️৫. আরকানুল ইসলাম
▪️৬. কুফরমুক্ত ঈমান ও আমল গড়ি
▪️৭. সমাজে বহুল প্রচলিত ১০০ জাল হাদীস
▪️৮. বিষয় ভিত্তিক জুমু‘আর খুতবা, (৩ খণ্ডে সমাপ্ত, ২য় ও ৩য় খণ্ড প্রকাশনার পথে)
▪️৯. সংক্ষিপ্ত সহীহ হজ্জ ও উমরাহ গাইড বুক
▪️১০. দু‘আ, যিকর, উসীলা ও শাফা‘আত (প্রকাশিতব্য)
▪️১১. তাওহীদি ঈমান ও আমল গড়ি (প্রকাশিতব্য)

প্রিয় পাঠক, আপনারা যারা শাইখের বইগুলো এখনো পড়েননি, অনুরোধ রইল নিকটস্থ লাইব্রেরী থেকে সংগ্রহ করে নিজেরা পড়বেন এবং অন্যদের পড়তে উৎসাহিত করবেন।

➤ যেভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইনে শাইখের সাথে যুক্ত হয়ে সালাফদের মানহাজ এর আলোকে আক্বীদা ও মানহাজের বিশুদ্ধ ইলম অর্জন করতে পারেন:

◍ শাইখের ফেসবুক পেইজ লিংক:
Facebook: https://www.facebook.com/TafseerulQuranDotCom

◍ শাইখের ইউটিউব চ্যানেলের লিংক:
Youtube:https://www.youtube.com/c/TafseerulQuranTablig

◍শাইখের ওয়েব সাইট লিংক:
Website: https://tafseerulquran.com/

পরিশেষে দুআ করি, মহান আল্লাহ শাইখকে হায়াতে তাইয়্যেবা দান করুন, সকল অনিষ্টকারীর অনিষ্ট থেকে হেফাজত করুন, দুনিয়া ও আখিরাতে সম্মানিত করুন এবং মহান রবের প্রিয় বান্দাদের অন্তর্ভুক্ত করুন। آميــــــــــــــــن يارب العالميــــــــــــــــن.
__________________
উপস্থাপনায়,
জুয়েল মাহমুদ সালাফি।